Uncategorized

কি করলে গাড়ির গ্লাস আর ঘোলা হবে না ?

গাড়ির সামনে উইন্ডশিল্ডটি,হুড ও গ্রিলটি পরিষ্কার রাখুনঃ

ড্রাইভ করার সময় গাড়ির উইন্ডশিল্ডটি পরিষ্কার থাকা অত্যন্ত জরূরী।কারন উইন্ডশিল্ড অপরিষ্কার থাকলে আপনার দেখতে অসুবিধা হবে এমনকি দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন।তাই গাড়িতে উঠার পূর্বে উইন্ডশিল্ডটি ভালোভাবে পরিষ্কার করে নিন। উইন্ডশিল্ড পরিষ্কার করার জন্য কিছু ওয়াটারলেস স্প্রে বা ক্লিনার পাওয়া যায় তা ব্যবহার করুন। তাছাড়া উইন্ডশিল্ডের সাথে থাকা সামনের গ্রিলটিও পরিষ্কার রাখুন। । অনেক সময় দেখা যায় ধুলোবালি ও পাতা জমে থাকে।ফলে রেইন ওয়াইপার চালালে সেই ময়লাগুলো উঠে আসে তখন গ্লাস অপরিষ্কার করে।

ওয়াটারলেস স্প্রে বা ক্লিনার অর্ডার করুনঃ https://bit.ly/3rfrNAY

রেইন ওয়াইপার ও পানির ট্যাংকঃ

আমরা ইঞ্জিন হুড খুললে দেখতে পাই রেইন ওয়াইপারের জন্য একটি রিজার্ভওয়াটার ট্যাংক থাকেএটি সবসময় পরিষ্কার পানি দ্বারা পূর্ন রাখবো। কারণ চলন্ত গাড়িতে এই পানি আপনাকে অনেক সাহায্য করবে। এই রিজার্ভওয়াটার ট্যাংকে অনেকে শ্যাম্পু বা সাবানের পানি ব্যবহার করে যা গাড়ির উইন্ডশিল্ডটির কোটিং নষ্ট করে দেয় ।তাই আমরা শ্যাম্পু বা সাবানের পানি ব্যবহার করবো না।

তবে এই রিজার্ভওয়াটার ট্যাংকে উইন্ডশিল্ড ওয়াশার ট্যাবলেট ব্যবহার করতে পারেন।যা উইন্ডশিল্ডটির প্রটেকশন কোটিং নষ্ট করবে না।

মাসে কয়েকবার আপনার গাড়ির রেইন ওয়াইপার ব্লেডগুলো চেক করবেন । কারন রেইন ওয়াইপার ব্লেড ঠিক ধারালো ছুরির মত কাজ করে । ব্লেডগুলো যত ভালো থাকবে উইন্ডশিল্ডটি তত বেশি পানি কাটাতে পারবে ও পরিষ্কার থাকবে।

উইন্ডশিল্ড ওয়াশার ট্যাবলেট  অর্ডার করুনঃ https: //bit.ly/30Ydm9b

ওয়াইপাই ব্লেড অর্ডার করুনঃ https://bit.ly/3I8FbN6

গাড়ির ভিতরে কোনো ভেজা জিনিস রাখবেন নাঃ

অনেক সময় আমরা ভিজা জামা কাপড় নিয়ে গাড়িতে উঠে যাই এতেও কিন্তু গাড়ির গ্লাস ঘোলা হতে পারে। তা ছাড়া গাড়ির ভিতরে পরিষ্কার করার পর সিট বা অন্যান্য জিনিসগুলো যাতে ভিজা না থাকে সেটি খেয়াল রাখতে হবে।

উইন্ডশিল্ড মোছার জন্য আলাদা একটি পরিষ্কার কাপড় রাখুনঃ

সবসময় গাড়ির উইন্ডশিল্ড মোছার জন্য আলাদা একটি পরিষ্কার কাপড় বা টাওয়াল ব্যবহার করুন।গ্লাস পরিষ্কার করার জন্য মাইক্রোফাইবার বিশিষ্ট টাওয়াল ব্যবহার করুন এতে আপনার গাড়ির গ্লাসে স্ক্র্যাচ পড়বেনা ।

মাইক্রোফাইবার টাওয়াল অর্ডার করুনঃ https://bit.ly/32CVQbr

গাড়িতে সর্বদা এসি চালু রাখুনঃ

এসি চালু থাকলে গাড়ির ভিতরে তাপমাত্রা ও আর্দ্রতা ঠিক থাকে।ফলে গ্লাস ঘোলা হওয়া থেকে বিরত থাকে।সম্ভব হলে বাইরের যেই তাপমাত্রা আছে এসি তেও তার কাছাকাছি তাপমাত্র সেট করুন।

 এসি প্যানেলের ফ্রন্ট অপশন চালু রাখুনঃ

এসি প্যানেলের ফ্রন্ট নামক একটি সুইচ থাকে যা অন থাকলে উইন্ডশিল্ডের সাথে থাকা এসি ভেন্ট থেকে বাতাস বের হয় ।এটি এন্টি ফগ হিসেবে কাজ করবে ।তাই অতিরিক্ত কুয়াশা বা গ্লাস ঘোলা হলে ফ্রন্ট অপশন অন রাখুন।

ধন্যবাদ

কারস ফিড বিডির সাথেই থাকুন

মনে রাখবেন,সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি তাই

সাবধানে গাড়ি চালাবেন ভালো থাকবেন

Back to list

Leave a Reply