Uncategorized

শ্যাম্পু/ডিটারজেন্ট মিশ্রিত পানি গাড়ির উইন্ডশিল্ড পরিষ্কার রাখার জন্য কতটুকু কার্যকরী?

সাধারণ শ্যাম্পু / ডিটারজেন্ট মিশ্রিত পানি কখনো গাড়ির উইনশিল্ড ফ্লুয়িড হিসেবে ব্যাবহার করবেন না। এতে গাড়ির উইনশিল্ড বা সামনের জানালায় স্ক্রাচ,অস্থায়ী বা স্থায়ী দাগ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

আমাদের দেশে অনেক গাড়ির মালিকরা এই ভুলটা করে থাকেন। আবার অনেকেই হয়তো চিন্তা করেন থাকেন, শ্যাম্পু বা ডিটারজেন্ট দিয়েই তোহ কাজ হয়ে যাচ্ছে, তাহলে কেনো উইনশিল্ড ফ্লুইড ব্যবহার করবে?

নরমাল শ্যাম্পু ব্যাবহার করে গাড়ির সামনের উইন্ডশিল্ড এ যে খসখসে ভাব আসে, তা এই ওয়াশার ট্যাবলেট ব্যাবহার এর পর আর কোনদিন আসবে না। যারফলে আপনার ভিজিবিলিটি থাকবে একদম পরিষ্কার। এছাড়াও সাধারণ ডিটারজেন্ট মিশ্রিত পানি দিয়ে গাড়ির গ্লাস খুব একটা পরিষ্কার ও হয় না। আপনি যখন নরমাল পানি বা শ্যাম্পু ইউস করেন তখন আপনি যত ভাল ওয়াইপার ব্যবহার করেন না কেন, শ্যাম্পু বা ডিটারজেন্ট আপনার গাড়ির  ওয়াইপার ব্লেডকে খসখসে করে দিয়ে গাড়ির উইন্ডশিল্ড এর উপরে দাগ ফেলে দিবে অনায়াসে। তাছাড়া আপনি যখন উইন্ডশিল্ড ফ্লুয়িড হিসেবে ওয়াশার ট্যাবলেট ব্যবহার করবেন তখন কিন্তু আপনার ওয়াইপার ব্লেড থেকেও একটা লং লাস্টিং পার্ফরমেন্স পাবেন। এই ওয়াশার ট্যাবলেট মিশ্রিত পানি সহজেই গ্লাসের যেকোন ময়লা সরিয়ে অনায়াসে পরিষ্কার করতে পারবে, ফলে উইন্ডশিল্ড এবং ওয়াইপার ব্লেড দুটোই চলবে অনেক দিন আর ভিজিবিলিটি থাকবে অনেক ভালো। আবার যেকোন নরমাল শ্যাম্পু, ডিটারজেন্ট থেকেও এর পরিষ্কারের ক্ষমতা অনেক বেশি।

জানেন কি? গাড়ির উইন্ডশিল্ড এ একটি আলট্রাভায়োলেট কোট দেয়া থাকে। উইন্ডশিল্ড এর এই আলট্রাভায়োলেট কোট ধরে রাখার সঠিক উপায় হলো এই ওয়াশার ট্যাবলেট।  মাত্র একটি ট্যাবলেট চার লিটার পানির সাথে ব্যবহার করতে পারবেন। গ্যারান্টি সহকারে একটি ভালোমানের ওয়াশার ট্যাবলেট আপনার গাড়ির আল্ট্রাভায়োলেট কোট বছরের পর বছর ধরে রাখবে

উইন্ডশিল্ড ওয়াশার ট্যাবলেট কিনতে চাইলে এই লিংকে অর্ডার করতে পারেন।

সবমিলায় এইটাই বলতে পারি, মাত্র সামান্য কিছু টাকা বাঁচাতে গিয়ে নিজের গাড়ির  উইন্ডশিল্ড এবং এর আল্ট্রাভায়োলেট কোট নষ্ট করে ফেলবেন কেন?

Back to list

Leave a Reply