Uncategorized

অক্টেনের দাম বাড়ার কারণে হাইব্রিড গাড়ি কিনা উচিত

আমাদের অনেকেরই এখন গাড়ী কিনার আগে একটাই প্রশ্ন তা হলো হাইব্রিড নাকি নন হাইব্রিড গাড়ি কিনবো?

আগে যখন মেনুয়াল গিয়ারের গাড়ী ছিলো এবং পরে যখন অটো গিয়ারের গাড়ি আসে আমরা কিন্তু অটো গিয়ারের গাড়ির সাথে এখন অভ্যস্থ কারন দিনের পর দিন নতুন প্রযুক্তি আসবে আর আমাদেরকে তার সাথে খাপ খেয়ে চলতে হবে ।

বর্তমান বাজারের কথা চিন্তা করলে দেখতে পাবেন নন হাইব্রিড গাড়ির ট্যাক্স এবং ডিউটি ফিস কম ।তা ছাড়া হাইব্রিড গাড়ি সর্বোচ্চ জালানি সাশ্রয় করে তাই বর্তমান বাজারের অক্টেনের উপর চাপ কম পড়বে । আর যেহেতু এখন অক্টেনের দাম বেড়েছে তাই আপনার গাড়ির মাসিক খরচও বাড়বে কিন্তু আপনি যদি একজন হাইব্রিড কার ইউজার হয়ে থাকেন তবে আপনার খরচ প্রায় ৩০-৪০% কমে আসবে কারন একটি হাইব্রিড গাড়ি সিটির ভিতরের মাইলেজ ১২-১৮ পর্যন্ত পেতে পারেন আবার হাইওয়েতে গেলে ১৫-৩০পর্যন্ত পেতে পারেন এবার ভেবে দেখুন যেখানে একটি নন হাইব্রিড গাড়ি মাইলেজ থাকে সর্বোচ্চ ১২/১৩ কিঃমিঃ ।

ভালোভাবে চিন্তা করলে আমার মতে হাইব্রিড গাড়ি কিনাই ভালো কারন একটা সময় ফুল ইলেক্ট্রনিক কার আসবে আর তখন আমরা যদি হাইব্রিড ইউজার হয় তারা খুব কম সমস্যার সম্মুখীন হতে পারেন আর যারা নন হাইব্রিড ইউজার তারা বেশি সমস্যায় পড়তে পারেন কারন আমরা সব কিছুই কিন্তু স্টেপ বাই স্টেপ করে থাকি ঠিক তেমনি আপনি যদি হাইব্রিড গাড়ি সম্পর্কে সম্পুর্ন ধারনা নয়া নিয়ে ইলেক্ট্রিক গাড়ি চালান তবে আপনাকে সমস্যার সম্মুখিন হতে হবে। আর হাইব্রিড গাড়ি হলো পরিবেশ বান্ধব তাই আমাদের পরিবেশের কথা চিন্তা করে হলেও হাইব্রিড গাড়ি ক্রয় করা উচিত।

হাইব্রিড গাড়ি সম্পর্কে আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

Back to list

Leave a Reply